Saturday, May 2, 2020

One Taka Fund এর উপহার সামগ্রী বিতরণ


সমানিত ডোনারদের অবগতির জন্য অত্যন্ত আনন্দের সহিত জানাচ্ছি যে গত ২৯ শে এপ্রিল ২০২০ বুধবার One Taka Fund এর করোনা গিফট ফান্ড থেকে আমরা কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার বেরুবাড়ী ইউনিয়নে ৩৪ টি পরিবারকে ৬/৭ দিনের খাদ্য সামগ্রী উপহার দিয়েছি।




উপহার বিতরণে উপস্থিত ছিলেন স্থানীয় ডিগ্রি মাদ্রাসার সম্মানিত প্রিন্সিপাল এবং স্থানীয় মুরুব্বীগণ। উনারা সবাই One Taka Fund এর সকল ডোনারদের কল্যাণ কামনায় দোয়া পরিচালনার পাশাপাশি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞ্যাপন করেছেন।

উপহার সামগ্রীর মধ্যে ছিল ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১/২ কেজি পেঁয়াজ, একটি করে মিষ্টি কুমড়া, ১/২ কেজি মসুর ডাল, ১/২ কেজি লবণ, ১/২ কেজি কাঁচা মরিচ, ১/২ লিটার সয়াবিন তেল ও শুঁটকি মাছ।

মোঃ সাইফুদ্দিন এর তত্ত্বাবধানে ১০ জনের স্বেচ্ছাসেবক দলের আন্তরিক সহযোগিতায় প্রায় ৪০ কেজি খাদ্য সামগ্রী ৩৪ টি পরিবারের হাতে তুলে দিতে পেরে আমরা আনন্দিত এবং সেখানে আরেকবার আরও বেশি পরিবারে উপহার দেওয়ার ইচ্ছা পোষণ করছি।

এছাড়াও ওইদিন আমরা ৫৫ জনকে ইফতার করাতে পেরেও সম্মানিত বোধ করছি।
আপনারা জেনে অবাক হবেন যে মাত্র ১৪৭৮০ টাকায় ৩৪ টি পরিবারের প্রায় ১৭০ জন সদস্যের ৬/৭ দিনের খাবার দিতে সক্ষম হয়েছি। আর মাত্র ১৫৪০ টাকায় ৫৫জনের ৭/৮ পদের ইফতার করাতে পেরেছি। ভেবে দেখুন আমরা কত টাকা অপচয় করি খাবারের পিছনে, খাবার অপচয় করার আগে দ্বিতীয় বার ভাবুন এই অসহায় মানুষদের কথা।

মোঃ সাইফুদ্দিনকে ধন্যবাদ জানিয়ে ছোট করতে চাইনা। আল্লাহ তাকে অনেক বড় করুক এই কামনা করছি।

স্বেচ্ছাসেবক দলের  আবু বকর সিদ্দিক, সাইফুর রহমান, মোস্তাফিজুর রহমান, খোরশেদ আলম, ওমর ফারুক, আমিনুল ইসলাম, আরিফুল ইসলাম, আব্দুর রাজ্জাক, বুরহানুল ইসলাম ও ওয়ালিউল্লাহ অলির প্রতি অশেষ কৃতজ্ঞটা জানাচ্ছি One Taka Fund এর পক্ষ থেকে।  


One Taka Fund এর পলিসি হচ্ছে কাউকে স্বাবলম্বী করতে সহায়তা করা, কিন্তু করোনার এই দুর্যোগ মুহূর্তে যারা দিন আনে দিন খায় তাঁদের পাশে দাঁড়ানোর জন্য আপনাদের সদয় সহযোগিতা কামনা করছি। হতে পারে সেটা আপনার যাকাতের ক্ষুদ্র একটি অংশ কিংবা একটি পরিবারের এক সপ্তাহের খাবার তুলে দিতেও কিন্তু মাত্র ৫০০ টাকা দিয়েই সম্ভব, কারন এই অসহায় মানুষ গুলো খেতেই যেখানে পাচ্ছে না, সেখানে মাছ মাংস কিনে খাওয়া তাঁদের সাথে কৌতুক করার মতো ব্যাপার।