You can Choose One Taka Fund for donating your Zakat Fund to make someone Self Dependent

Thursday, April 20, 2023

জনাব আকতার আলীর বন্ধ দোকান চালু হয়েছে

রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার বখশীগঞ্জ গ্রামের জনাব আকতার আলী বর্তমানে পেশায় দিনমজুর হলেও উনার একটি দোকান ছিলো, প্রায় ২ বছর আগে টাকার অভাবে মালামাল কিনতে না পেরে দোকান বন্ধ করে দিয়েছেন।

 আকতার আলীর দুইটি সন্তান বিশেষ চাহিদাসম্পন্ন। তাঁদের দেখাশোনার জন্য দিনমজুর পেশার চেয়েও দোকান টা চালু করতে পারলে অনেক উপকার হতো কারন উনার স্ত্রীকে সন্তানদের একা সামলানো খুবই কষ্ট সাধ্য ব্যাপার। এই তথ্যটা আমরা জেনেছি রাকিবুল হাসানের কাছ থেকে(উল্লেখ্য যে রাকিবুল হাসানের কাছ থেকে জেনেই উনার দুই সন্তানকে আমরা দুইটি হুইল চেয়ার উপহার দিয়েছিলাম)।

এরই ধারাবাহিকতায় আমরা গত ১৪ই এপ্রিল জনাব আকতার আলীকে দোকানটা নতুন করে চালু করার ১ম পর্যায়ে কিছু মালামাল কিনে দিয়েছি। মালামাল গুলি উনার চাহিদা মাফিকই কিনে দিয়েছি।



১ম পর্যায়ে কিনে দেওয়া মালামালের মধ্যে রয়েছে

০১। গুড় ০২। ভূষি ০৩। সয়াবিন তেল ০৪। সাবান ০৫। লবন ০৬। কয়েল

০৭। প্লাস্টিক সুতলি ০৮। পাটের সুতলি ০৯। চিনি ১০। ডাল ১১। টুথ পাউডার

১২। কাপড় কাচা সাবান ১৩। কাপড় কাচার পাউডার ১৪। টুথব্রাশ

মালামাল বুঝিয়ে দেয়ার পর রাকিবুল হাসানের মাধ্যমে জনাব আকতার আলীর সাথে ভিডিও কলে কথা বলার সময় উনি কোন কথা বলতে পারছিলেন না, উনার চোখে মুখে যে কৃতজ্ঞতা দেখেছি তা আসলে কথা বলার চেয়েও অনেক অনেক বেশি কিছু ছিলো। এতো অল্পতে কেউ এতো খুশি হতে পারে না দেখলে বিশ্বাস হবেনা কারো।

আমরা পরবর্তীতে উনার দোকানে আরও কিছু মালামাল কিনে দিবো। উল্লেখ্য যে আকতার আলীর দোকানটা আমরা আমাদের No Return Fund (এই ক্ষেত্রে যাকাত ফান্ড থেকে দিয়েছি)।

আল্লাহ তা'আলা দাতার দানকে কবুল করুন, দুনিয়া ও আখেরাতে উত্তম বিনিময় দান করুন আমীন।

No comments:

Post a Comment