You can Choose One Taka Fund for donating your Zakat Fund to make someone Self Dependent

Wednesday, May 25, 2022

Another Happiness Story by Zakat Fund

[ হেল্প(HELP=High Encouragement of Low Performer)->আমাদের ড্রিম প্রোজেক্ট। এর মাধ্যমে আমরা মূলত একটা পরিবারের প্রচেষ্টাতে সামান্য সহায়তা করবো। যাতে তার পরিশ্রমটা স্বার্থক হয়।

এই প্রোজেক্টের মাধ্যমে সহায়তা পাওয়া পরিবারটিকে আমরা এক বছর পর্যবেক্ষণে রাখবো। এরপর বিচার-বিশ্লেষণের মাধ্যমে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। আশাকরছি দুই বছরের মধ্যে পরিবারটি 'স্বাবলম্বী পরিবার' হিসাবে সমাজে অবদান রাখবে।

গত পাঁচ বছর নানা প্রকার অভিজ্ঞতা অর্জন ও পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে আমরা উপলব্ধি করেছি যে, শূন্য পাত্রে কিছু রাখা যাবেনা।

->এই ভদ্রমহিলা মানুষের দেওয়া জায়গায় ছোট একটা ঘর তুলে আছেন। স্বামী দিন মজুরি করে সংসার চালান। বড় ছেলে বউ নিয়ে আলাদা থাকে, ছোট ছেলেটা প্রতিবন্ধী। ছোট মেয়ে স্কুলে পড়ে আর বড় মেয়েটি বোঝার উপর শাকের আঁটি হিসাবে একটা বাচ্চা নিয়ে বাবার ঘাড়ে চেপেছে। স্বামী প্রবরটি লাপাত্তা...

এই কাজগুলো করতে যেয়ে প্রায়ই এমন পরিবারের খোঁজ পাই। যাদের জন্য আমাদের এই উপহার অতি সামান্য। তবুও আশায় বাঁধে মন, উচাটন...

*আমরা হেল্প প্রোজেক্টের মাধ্যমে কোনো পরিবারের পুরো দায়িত্ব নিবোনা। শুধু তার পাশে থেকে একটু সাহস যোগাবো, ব্যস! ]

---------------------------------------------- রাশেদুজ্জামান রণ 

গত ৮ই মে,২০২২ আমাদের যাকাত ফান্ড থেকে রাশেদুজ্জামান রণ ভাইয়ের HELP প্রজেক্টের মাধ্যমে আমরা এই ভদ্রমহিলাকে দুইটি ছাগল উপহার দিয়েছি। উনার অভাবের সংসারে কিছুটা হলেও উপকার হবে এই আশায় আমাদের এই প্রচেষ্টা। 

 


রণ ভাই ও উনার টিমকে জানাই দোয়া ও ভালোবাসা।

2 comments: