Tuesday, November 22, 2022

Gratitute from One Taka Fund

 


হাঁটি হাঁটি পা পা করে যাত্রা শুরু করা ওয়ান টাকা ফান্ড এখন পর্যন্ত ২৮০ জন ডোনারের মাধ্যমে ১০০৪ জন সদস্যের   ,৭৬,২৬৭/= (এক লক্ষ ছিয়াত্তর হাজার দুইশত সাতষট্টি) টাকার ফান্ড। সংগ্রহ করে ১০,৩০,৬৯০/=(দশ লক্ষ ত্রিশ হাজার ছয়শত নব্বই)টাকা ৮৫জন সংগ্রামী মানুষের মাঝে সফলভাবে বন্টন করেছে! সবার ঐকান্তিক প্রচেষ্টায় তৈরি হয়েছে “স্টোরিজ অফ হ্যাপিনেস” যার অংশীদার আজ আপনারা সকলে।

সম্মানিত ডোনারদের ডোনেশন গুলোর যাথাযথ ব্যবহার নিশ্চিতকরণে শুরু থেকেই আমাদের প্রচেষ্টা ছিলো যোগ্য ব্যক্তির সন্ধান করে সেটি তার কাছে পৌঁছে দেয়া সেজন্য প্রজেক্ট ডাইভারসিফিকেশন করেছি অত্যন্ত গুরুত্বের সাথে। যার ফলশ্রুতিতে ওয়ান টাকা ফান্ড এর গ্রহীতাগনের মধ্যে ১৪০ টি পরিবারের কেউ কেউ আজ রিক্সার মালিক হয়েছেন, কেঊ ঋণের সুদের বোঝা থেকে মুক্তি পেয়েছেন, বন্ধক রাখা অলঙ্কার ফিরে পেয়েছেন, কেউ করছেন সব্জির ব্যবসা, কাপড়ের ব্যবসা কিংবা দুধের ব্যবসা,চটপটির দোকান, ভার্সিটির টিউশন ফি,ভর্তি ফি,মুদির দোকান,সেলাই মেশিন,তেল বীজের ব্যবসা, পিঠার ব্যবসা, কিংবা গ্রামীণ ব্যাংকের ঋণ পরিশোধ, এমন কি জমির মালিক বনে যাওয়া আরো কত কি! যে পরিবার গুলো নিত্যদিন দারিদ্র্যের কষাঘাতে জর্জরিত হয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্প ছিলো অধরা সেখানে আজ তাঁদের সফলভাবে ঘুরে দাঁড়ানো দেখে আমরা বিস্মিত তাঁদের অসামান্য সংগ্রামী জীবনের সফলতার অংশ হতে পেরে আমরা গর্বিত।  

 

একটি স্বপ্নকে বাস্তবে রূপ দিতে আপনাদের সকলের যে অকুন্ঠ সমর্থন আর সহযোগিতা পেয়েছি তার জন্য সকলের কাছে বিশেষভাবে কৃতজ্ঞ  ধন্যবাদ ওয়ান টাকা ফান্ড এর সকল সদস্যবৃন্দকে।




No comments:

Post a Comment