Wednesday, June 24, 2020

দারিদ্র্য বিমোচনে হাঁস বিতরণ

কুড়িগ্রাম দেশের সবচেয়ে অবহেলিত ও দারিদ্র্য পীড়িত জেলা। সরকারি হিসাব মতে এ জেলার ৭১% মানুষ দারিদ্র্য সীমার নিচে বসবাস করে।

দারিদ্র্য পীড়িত মানুষকে কিছুটা স্বাবলম্বী করার লক্ষ্যে One Taka Fund এর আর্থিক সহযোগীতায় ও পরামর্শে জেলার নাগেশ্বরী উপজেলার চর অধ্যুষিত বেরুবাড়ী ইউনিয়নের কিছু সংখ্যক পরিবারের মধ্যে ৫/৭ টি করে উন্নত জাতের খাকি ক্যাম্বেল হাঁস বিতরণ করা হয়। এ জাতের হাঁস বছরে প্রায় ৩০০ টি ডিম দিয়ে থাকে।




আশাকরা যায়, উপকারভুগী পরিবার গুলো ডিম থেকে পুষ্টির চাহিদা পুরণ করতে পারবে এবং ডিম বিক্রি করে সংসারের খরচ কিছুটা হলেও যোগান দিতে পারবে।



অসংখ্য ধন্যবাদ One Taka Fund এর মহৎপ্রাণ ডোনারদেরকে যারা বেরুবাড়ী ইউনিয়নের দারিদ্র্যপীড়িত নিম্ন আয়ের দিনমজুর,বিধবা,প্রতিবন্ধী মানুষদের কে কিছুটা হলেও আর্থিকভাবে স্বাবলম্বী হওয়ার সুযোগ দানের জন্য ❤

আমাদের পথচলা সুন্দর ও সাবলীল হোক 💕



বিঃদ্রঃ আমরা বেশিরভাগ হাঁস দিয়েছি আমাদের যাকাত ফান্ড থেকে এবং  কিছু হাঁস দিয়েছি করোনা গিফট ফান্ড থেকে। আপনাদের সকলের সহযোগিতার জন্য আমরা কৃতজ্ঞতা জানাচ্ছি।যেহেতু যাকাত ফান্ড ও করোনা গিফট ফান্ড থেকে হাঁস গুলি দিয়েছি সেহেতু তাঁরা আমাদের কোন টাকা ফেরত দিবেন না।


No comments:

Post a Comment