Thursday, December 5, 2019

ধন্যবাদ, আপনাদের কাছে বিশেষভাবে কৃতজ্ঞ




হাঁটি হাঁটি পা পা করে যাত্রা শুরু করা ওয়ান টাকা ফান্ড এখন পর্যন্ত ২৬৭ জন ডোনারের মাধ্যমে ৭৭৭ জন সদস্যের   ১,৩২,১১০/= (এক লক্ষ বত্রিশ হাজার একশত দশ) টাকা সংগ্রহ করে ৫,৬৮,৪৪০/=(পাঁচ লক্ষ আটষট্টি হাজার চারশত চল্লিশ)টাকা ৫৫জন সংগ্রামী মানুষের মাঝে সফলভাবে বন্টন করেছে যার মধ্যে ৪ টি পরিবার পুরোপুরি ঘুরে দাঁড়িয়েছে! সবার ঐকান্তিক প্রচেষ্টায় তৈরি হয়েছে “স্টোরিজ অফ হ্যাপিনেস” যার অংশীদার আজ আপনারা সকলে। আর এই সফলতা গুলোকে অবলম্বন করে ওয়ান টাকা ফান্ড আজ তৃতীয় বর্ষে পদার্পণ করেছে আর তার স্বপ্নের ও পরিব্যাপ্তি ঘটেছে।    

সম্মানিত ডোনারদের ডোনেশন গুলোর যাথাযথ ব্যবহার নিশ্চিতকরণে শুরু থেকেই আমাদের প্রচেষ্টা ছিলো যোগ্য ব্যক্তির সন্ধান করে সেটি তার কাছে পৌঁছে দেয়াসেজন্য প্রজেক্ট ডাইভারসিফিকেশন করেছি অত্যন্ত গুরুত্বের সাথে। যার ফলশ্রুতিতে ওয়ান টাকা ফান্ড এর গ্রহীতাগনের মধ্যে ৪ টি পরিবারের কেউ কেউ আজ রিক্সার মালিক হয়েছেন, কেঊ ঋণের সুদের বোঝা থেকে মুক্তি পেয়েছেন, বন্ধক রাখা অলঙ্কার ফিরে পেয়েছেন, কেউ করছেন সব্জির ব্যবসা, কাপড়ের ব্যবসা কিংবা দুধের ব্যবসা,চটপটির দোকান, ভার্সিটির টিউশন ফি,ভর্তি ফি,মুদির দোকান,সেলাই মেশিন,তেল বীজের ব্যবসা, পিঠার ব্যবসা, কিংবা গ্রামীণ ব্যাংকের ঋণ পরিশোধ, এমন কি জমির মালিক বনে যাওয়া আরো কত কি! যে পরিবার গুলো নিত্যদিন দারিদ্র্যের কষাঘাতে জর্জরিত হয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্প ছিলো অধরা সেখানে আজ তাঁদের সফলভাবে ঘুরে দাঁড়ানো দেখে আমরা বিস্মিততাঁদের অসামান্য সংগ্রামী জীবনের সফলতার অংশ হতে পেরে আমরা গর্বিত।  

একটি স্বপ্নকে বাস্তবে রূপ দিতে আপনাদের সকলের যে অকুন্ঠ সমর্থন আর সহযোগিতা পেয়েছি তার জন্য সকলের কাছে বিশেষভাবে কৃতজ্ঞ ধন্যবাদ ওয়ান টাকা ফান্ড এর সকল সদস্যবৃন্দকে।