Goal






One Taka Fund এর উদ্দেশ্য হচ্ছে সৎ দরিদ্র মানুষদের বিনা সুদে স্বল্প ব্যবসায়িক পুঁজি দিয়ে স্বাবলম্বী করতে সাহায্য করা


আমরা এমন কাউকে খুজে বের করি যে কাজ করতে সক্ষম কিন্তু অল্প পুঁজির অভাবে তা করতে পারেনা। তাঁকে আমরা অল্প টাকা দিয়ে উপার্জনের ব্যবস্থা করে দেই কিংবা তার আয় টা আগের চেয়ে বাড়িয়ে দিতে সহায়তা করি।



আমরা আপনাদের কাছে প্রতিদিন ১ টাকা(মাত্র ৬ মাস) চাচ্ছি অসহায় কাউকে সাহায্য করার জন্য। এখানে অসহায় বলতে এমন মানুষকে বুঝাচ্ছি যারা আসলে কাজ করে খেতে চান, কারো কাছে দান/ভিক্ষা নিয়ে চলতে চান না। অল্প পুঁজির জন্য তাঁরা কর্মঠ হওয়া সত্ত্বেও সামনে এগুতে পারেনা, জীবনের মৌলিক চাহিদা পূরণ করতেই যাদের হিমশিম খেতে হয়। অনেকেই বিভিন্ন সমিতি থেকে চড়া সুদে ঋণ নিয়ে উপার্জনের চেষ্টা করতে গিয়ে সুদের চাপ সামলাতে নিজের সব কিছু বিক্রি করে পথে বসে যান।

আমরা One Taka Fund এর পক্ষ থেকে এমন মানুষকেই সাহায্য করি। একজন অসহায় কর্মঠ মানুষকে কাজের সুযোগ করে স্বাবলম্বী করাই আমাদের উদ্দেশ্য। বলে রাখা ভালো তাঁদেরকে আমরা টাকা টা একেবারে দিই না, তাঁরা তাদের প্রতিদিনের আয় থেকে অল্প অল্প করে আমাদের সাহায্য করা টাকাটা ফেরত দিয়ে দেন, যতো টুকু দিতে তাদের কোন সমস্যা হয়না।

টাকাটা ফেরত নেয়ার প্রধান কারন হচ্ছে, সেই টাকা দিয়ে অন্য একজন মানুষকে সাহায্য করবো বলেই। এভাবে আপনাদের দেয়া এককালীন (৬মাস প্রতিদিন ১ টাকা) দান দিয়ে আমরা সীমিত সংখ্যক মানুষকে সাহায্য না করে অনেক বেশী সংখ্যক অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে পারবো। আমরা বিশ্বাস করি Happiness is Helping others.



প্রতিদিন ১ টাকা দান করা কারো জন্যই অসম্ভব নয়, এমন কি একজন ভিক্ষুকের জন্যও। শুধু দরকার সদিচ্ছা। আসুন প্রতিদিন ১ টাকা(মাত্র ৬ মাস) দান করে অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে সাহায্য করি। 
 
তাই আপনিও আসুন , আপনার পরিচিত কাউকে জানান আমাদের কথা।


Follow us : facebook.com/onetakafund
Email us: onetakafund@gmail.com
Contact us: 01730318177